হটাৎ করে বকখালি

ভোর ভোর উঠে পরেছি যাতে গাড়িয়া থেকে প্রথম বাস টা ধরতে পারি। প্রথম শক খেলাম ডিপো তে এসে। বিশাল লোহার দরজা দুটো তালা দিয়া বন্ধ। কিছু পরে একটা অটোর দেখা পাওয়া গেলো কিন্তু ৫ জন না হলে তিনি যাবে না। হটাৎ ১ টা ট্যাক্সি গাড়িয়া মোড় এর দিক থেকে উদয় হল আর আমরা দুজন কাল বিলম্ব না করে তাতে সওয়ারি হলাম। রাস্তার দুদিকের সব দোকান – পাট বন্ধ, আমরা ২০ মিনিটেই ধরমতলা পোঁছে  গেলাম। ওখানে গিয়ে মাথায় হাত, সব খাঁ খাঁ করছে। অনেক খুঁজে একটা বাস পেলাম এবং কোনো মতে ঐ ভিড় বাসে বসার বন্দোবস্ত করলাম। প্রায় ২-১/২ ঘণ্টা পর আমরা কাকদ্বীপ বাস স্ট্যান্ড পোঁছালাম।

bk3

ছোট একটা বাজার, কাছেই station. মাঝে একটা ব্রেক এর পর বাস ছুটে চলল নামখানা এর দিকে। বেশির ভাগ লোক নেমে গেছিল কাকদ্বীপ এ , আমরা তাড়াতাড়ি সব জানালা বন্ধ করে দিয়ে বাস এর সামনে এসে বসলাম। এরপর শুরু হল আক্রমণ। বাস এর সামনে এবং দু-পাশে ছুটে আস্তে লাগল রং ভরা বেলুন আর পিচকারী ভরা রঙ্গিন জল। আজ দোল। আজ সব কিছুই  হবে রঙ্গিন আর অন্য রকম।

bk4

নামখানা তে নেমে আমর হাঁটা লাগালাম ফেরি ঘাট এর দিকে। অল্প পয়সাএ নৌকায় হাতানিয়া -দোয়ানিয়া পার হয়ে হাঁটা পথে পোঁছে গেলাম ওপারের বাস স্ট্যান্ড এ। লোকবল এর অভাব এ শুরু হল আমাদের বকখালি যাত্রা ৩ জন কে নিয়ে একটা মোটর ভ্যানএ। এর আগে আমরা বাস এ safe ছিলাম কিন্তু এবার শুরু হল আসল খেলা।

bk9

ছোট ছোট বাচ্চারা দুদিক থেকে attack করছে রং নিয়ে আর আমরা dodge করছি। প্রায় ঘণ্টা খানেক পর অনেক কসরত করে আমরা বকখালি ট্যুরিস্ট লজ এ পোঁছালাম অক্ষত অবস্থায়। দোলের দিন এই  কপালে ছিলো কে জানতো।

bk6

রুমগুলো সুন্দর কিন্তু না আছে  intercom, না আছে  calling bell for room service. লাঞ্ এ মালাইকারী তে IFB এর গালদাচিংড়ি খেয়ে খুব  খারাপ লাগলো তাই বেশি কিছু  try  করিনি এই  resturent  থেকে। অলস দুটো দিন কাটিয়ে ফিরে যাওয়ার কথা থাকলেও আমরা আরও একটা দিন থেকে গেলাম অফিস এর ছুটি ম্যানেজ করে।

bk10

Booking না থাকায়ে অন্য হোটেল এ থাকলাম। ভেবেছিলাম Henry’s island এ চলে যাব কিন্তু manager দাদা বললেন ওখানে electricity এর problem আর কোনো রুমেই A.C নেই।

bk1

বীচে বসে সমুদ্রর হাওয়া খেয়ে, ভরপেটটা খয়ে দুবেলা ঘুমিয়ে ৩ দিন পর আমরা বাস ধরলাম কলকাতার জন্য। যাত্রা শুরু হল ব্যস্ততার দিকে।

bk7

bk8

 

Advertisements

2 thoughts on “হটাৎ করে বকখালি

  1. Darun .Ero ektu likte parten jemon breakfast ki khelen,bazar dar sasta naki,beach party chole naki,tourist chap kemon ittadhi.ok nomoskar .

    Like

    1. Bakkhali tourist lodge e breakfast complimentary, echarao baire dokan theke luchi tarkari, dim, bread paben, beach eo dokan ache. bazar dor khub ekta soshta noi, weekend e bheer thake and don’t worry…olpo salpo beach party chole

      Like

Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / Change )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / Change )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / Change )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / Change )

Connecting to %s