BAWALI !!!

Whiskeyকে বাড়িতে রেখে আসা হল। Motion sickness হওয়ার chance আছে। আমার পিসতুত ভাই Pikai, আমার থেকে ২০ দিনের ছোটো, ওর pet, Golden retrieverএর নাম Whiskey. বেচারা…IMG_1210Pikaiকে pick করার ছিলো বাড়ি থেকে, ও গাড়িতে উঠে বলল Diamond Harbor তো ? আমি বললাম বাওালি। বাবালি মানে ? আরে ভাই একটা যায়গার নাম, Garia থেকে around ৩৯ KM দূর। তারাতলা, বেহালা, বাঁকের হাট হয়ে আমরা চলেছি বজবজের দিকে, ধূলো ভরা রাস্তা, আকাশ মেঘলা আর বেশ গরম।IMG_1303.JPGপ্রায় দেড় ঘণ্টা পর আমরা শহর ছাড়িয়ে ঝাঁপিয়ে পড়লাম সবুজে, শহরের মলিনতা ঝোড়ে পড়তে লাগলো শরীর-মন থেকে আর আমরা পৌঁছে গেলাম Bawali Farm House. Lunch করবো, আসলে propertyটা explore করাই মূল intension ছিল,   night stay করব ভেবেছিলাম 26 Jan কিন্তু booking পাই নি।

অনেকটা যায়গা জুড়ে একটা Nursery, একটা cafeteria, ছড়িয়ে-ছিটিয়ে কয়েকটা room( 1800/- to 3500/-), একটা গাছ- বাড়ি কিন্তু খাবারে শুধু ডাল ভাত তরকারি no chicken even no fish also, 12 HR আগে order করতে হবে non-veg (except aanda fry)।

আমরা সবাই মাংসাশী, তাই গাড়ি করে চললাম এবার রাজবাড়ি।

রাস্তা খারাপ কিন্তু আস্তে আস্তে যেতেও দারুন লাগছে। রাস্তার দুদিকে কাঠা কাঠা জমি কিনে রেখেছে বিড়লারা, তাতে নুতন-পুরানো কারখানা, আবাসন, হাসপাতাল, স্কুল আর দুটো বিশাল মাঠ।

IMG_1247.JPGছেলে-পুলেরা ফুটবল খেলছে। ভাবলাম নেমে পড়ি কিন্তু chemo নেওয়ার পর দমে কুলাবে না তাই না থেমে সোজা পৌঁছে গেলাম Raypur (রায়পুর) নদীর ধারে। কি দারুন জায়গা কিন্তু নেমে ঘুরতে পারলাম না, কারন বৃষ্টি তখন জঁাকিয়ে এসেছে। নদীর পাড় ধরে ঘুরে ঘুরে আমরা চললাম রাজবাড়ি।

বেশ খিদে পেয়েছে কিন্তু দারওয়ান আটকে দিল গেটে, বললাম manager বাবুর সাথে কথা ছিল আর এভাবেই ঢুকে পড়লাম । 

কথার প্যাঁচে ওনাকে নিয়ে পুরো রাজবাড়ি টা ঘুরলাম। মাস খানেক হল উনি join করেছেন, এবং বললেন spooky feel আছে এখানে। এখানে রাজকীয় ভাবে থাকার ব্যবস্থা আছে আর বাউল গান হয় weekend e.  

IMG_1301.JPG

খুব খিদে পেেয়ছিল কিন্তু authentic Bengali food 1500/- টাকায় না খেয়ে আমরা চললাম Baruipur Aasmaর দিকে। ফাঁকা রাস্তএ আমরা খুব তাড়াতাড়ি  পৌঁছে গেলাম আসমাতে। Dilkhush parotha আর bhuna খেয়ে এবার চললাম বাড়ি,  biryani  আর কাবাব এর parcel নিয়ে।

IMG_1304.JPG

 

Advertisements

2 thoughts on “BAWALI !!!

Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / Change )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / Change )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / Change )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / Change )

Connecting to %s